ফেসবুকের নতুন কেয়ার ইমুজি কি, কেন ও কিভাবে

0 Comments

ফেসবুক অতি শিঘ্রই তাদের একটি নতুন একটি React ফিচার এড করার জন্য কাজ করছে যার নাম হলো Care React । এখন অনেকের প্রশ্ন হলো এক Care React টি একদল ফেসবুকে পাইছে কিন্তু আমরা কেন পাই নি ? কেউ পাইল আর কেউ পাইল না কেন ? বিষয় টা আমি এখন ক্লিয়ার করছি যারা এই নতুন Care React টি পেয়েছে তারা হলো Beta ইউজার আর এখন Beta কি ? সাধারণ ভাবে বলি Beta প্রোগ্রাম টি হচ্ছে যখন কোন সফটওয়্যার কোম্পানি কোন সফটওয়্যার বানায় এবং তাতে কোন ত্রুটি আছে কিনা তা জানার জন্য কিছু গোষ্ঠী কে ই তাদের অ্যাপের সব নতুন ফিচার গুলো ব্যবহার করতে দেয় যাতে কোন ত্রুটি থাকলে ঐ অ্যাপ বা সফটওয়্যার ব্যবহার কারি তাদের জানাতে পারে । অর্থ্যাৎ Beta ভার্সন সফটওয়্যার গুলো একটি ট্রায়াল বা টেস্টিং সফটওয়্যার বলতে পারি যেখানে মেইন সফটওয়্যারের কোন নতুন ফিচার যুক্ত করার আগেই Beta সফটওয়্যারে দেওয়া হয় সেখানে কোন ভুল আছে না তা যাচাই করে ঠিক করতে পারে ।
তো বলি যারা এই Care React টি পেয়ছে তারা হলো Beta ইউজার যেকারণে আগেই ফিচার টি পেয়েছে আর তা দেখে আপনারা কান্না কাটি করছেন। আবার কেউ কেউ অ্যাপ আপডেট দিয়েও এই ফিচার টি না পেয়ে হতশায় ঢুবে আছেন তাদের জন্য এক বালতি সমবেদনা ।

facebook care emoji

এই Beta প্রোগ্রামের লিমিট শেষ হয়ে গেছে তাই দুঃখিত আমরা আপতত পাচ্ছি না এই ফিচার টি ব্যবহার করতে তো বসে থাকুন স্ট্যাবল ভার্সনে রিলিজ হওয়ার জন্য ।

[N.B] Beta উইজার ছাড়াও কিছু কিছু মানুষ এই রিয়েক্ট পেয়েছে।

ধন্যবাদ।
[Source: internet]

Tags: , ,

আগের পোষ্ট

সকল পোষ্ট